নির্দেশিকা

বিজয় লাইব্রেরী হচ্ছে ইন্টারনেট এবং ইন্ট্রানেট ভিত্তিক স্বয়ংসম্পূর্ণ গ্রন্থাগার ব্যবস্থাপনা সফটওয়্যার। সকল প্রকার গ্রন্থাগারের জন্য সব ধরনের প্রয়োজনীয় এবং অগ্রসর বৈশিষ্ট্য এ সফটওয়্যারে অন্তর্ভূক্ত করা হয়েছে। বিজয় লাইব্রেরী সফটওয়্যারটির সাহায্যে আমাদের জাতীয় গ্রন্থাগারের মত বিপুল পরিমাণ এবং বিভিন্ন প্রকার বই, জার্নাল এবং অন্যান্য মুদ্রিত তথ্য ব্যবস্থাপনার কাজ দক্ষতার সাথে সম্পন্ন করা যায়, তেমনি একটি পারিবারিক গ্রন্থাগার বা দফতরের গ্রন্থাগার ব্যবস্থাপনার কাজও সম্পন্ন করা যায়।
আন্তর্জাতিক গ্রন্থাগার পদ্ধতির বিভিন্ন বৈশিষ্ট্য নিবিড়ভাবে পর্যালোচনা, পর্যবেক্ষণ ও অনুধাবন করে বিজয় লাইব্রেরী সফটওয়্যারটি তৈরি করা হয়েছে। বাংলাদেশের বিভিন্ন প্রকার গ্রন্থাগারের প্রয়োজনীয়তা বিশ্লেষণ করে এবং গ্রন্থাগার বিজ্ঞান বিশেষজ্ঞ ও অভিজ্ঞ গ্রন্থাগারিকবৃন্দের সুচিন্তিত মতামত ও পরামর্শ গুরুত্বের সঙ্গে বিবেচনা করে বিজয় লাইব্রেরীকে সার্বিকভাবে একটি পূর্নাঙ্গ গ্রন্থাগার ব্যবস্থাপনা সফটওয়্যার হিসেবে গড়ে তোলা হয়েছে।

Readers Services:
Books (Local and Foreign)
Non-Book Materials (Local and Foreign)
Journals (Local and Foreign)
Magazines (Local and Foreign)
Newspapers (Local and Foreign)
Newsletters
Thesis
Digital Contents

বিজয় লাইব্রেরী মানুষের ভবিষ্যৎ জ্ঞানের সমাধান দেবে। বিজয় লাইব্রেরী ব্যবহার করে একজন ব্যবহারকারী তার গতানুগতিক গ্রন্থাগারকে ডিজিটাল/ভার্চুয়াল গ্রন্থাগারে রূপান্তরিত করতে পারেন।